Thursday, April 23, 2015

¤¤¤একটি শিক্ষণীয় পোষ্ট¤¤¤

¤¤¤একটি শিক্ষণীয় পোষ্ট¤¤¤
শহরে থাকা এক পরিবার একদিন মেলায় ঘুরতে গেল।
মেলায় গিয়ে তাদের ছেলে হারিয়ে যায়,
অনেক খুজাখুজির পরেও ছেলেকে না পেয়ে ছেলের মা অনেক জোরে কান্নাকাটি শুরু করল।
এবং তারা এইকথা পুলিশকে জানায়।
পুলিশকে জানানোর কিছুক্ষণ পরই বাচ্চাকে পাওয়া যায়। বাচ্চাকে পাওয়ার পরই ছেলের বাবা তাদের নিয়ে গ্রামের দিকে রওনা করেন।
তখন ছেলের মা জিজ্ঞেস করে,
আমরা গ্রামে যাচ্ছি কেন? জবাবে ছেলের বাবা বলে, তুমি তোমার ছেলেকে ছাড়া এক ঘন্টাই থাকতে পারোনা,
আর আমার মা আমাকে ছেড়ে ১০বছর ধরে কেমন করে আছেন আল্লাহ্'ই জানে।
তাই আমি সিধ্যান্ত নিয়েছি, আজ থেকে আমিও আমার বুড়ি মায়ের সঙ্গেই থাকব।
‪#‎তাই‬ আমার অনুরোধ, যেই মা
আমাদেরকে ১০মাস ১০দিন অনেক কষ্টকরে গর্ভেধারন করে অসহ্য প্রসব যন্ত্রনা সহ্যকরে জন্ম দিয়েছে,
নিজের বুকের দুধ খায়িয়ে তিল তিল করে বড় করেছে, প্রস্রাব পায়খানা পরিস্কার করেছে,
সেই মাকে কেও কোনদিন বিন্দুমাত্র কষ্ট দিয়েন না!
যদি দেন,
আপনার সব আমল বরবাদ হয়ে যাবে।
একটা কথা মনে রাখবেন,
‪#‎জান্নাত_কিন্তু_মায়ের_পায়ের_নিচে‬
‪#‎যেই‬ রকম ব্যবহার মায়ের সাথে করবেন,
ঠিক সেই রকমই ফল পাইবেন।
‪#‎আল্লাহ্‬ আমাদের সকলকে মা-বাবার খেদমত করার তৈফিক দান করুক।
***আমিন***

0 comments:

Post a Comment